59 Chinese Apps Banned ভারতে বন্ধ হলো চিন সফটওয়্যার

59 Chinese Apps Banned ভারতে বন্ধ হলো চিন সফটওয়্যার

59 Chinese apps banned in India ভারতে বন্ধ হলো সমস্ত চিনদেশের সফটওয়্যার অ্যাপ্লিকেশন. হ্যাঁ এত বড় স্টেপ নিয়েছেন ভারতবর্ষের সরকার.

সাম্প্রতিককালে ভারত এবং চীনের মধ্যে লাদাখ জায়গাতে ভারত এবং চীনের মধ্যে দ্বন্দ্ব বাঁধে. দুই দেশের সেনাবাহিনীর মধ্যে কিছুটা যুদ্ধের মতো পরিস্থিতি বেঁধে যায়.

এতে ভারতবর্ষের কুড়ি জন সেনার মৃত্যু হয়. চীন দেশের অনেকে মারা যান. কিন্তু চীনের সেনা কতজন মারা গেছে তা সরকারিভাবে ঘোষণা করেনি চীন সরকার.

চীন ভারতের উপর হামলা করার জন্য ভারতের মানুষ খুব রেগে গেছে. তারা সমস্ত চীন দেশের জিনিসপত্র মোবাইল ফোন এবং ইলেকট্রনিক জিনিস পত্র প্রত্যাহার ডাক দিয়েছে.

এই ডাকে দারুণ সাড়া পাওয়া গেছে. বিভিন্ন রাজ্যের মানুষ রাস্তাতে চীনের তৈরি জিনিসপত্র গুলি ভাঙচুর করছেন. প্রত্যেকদিনই দেখা যাচ্ছে মানুষের মধ্যে চীনের প্রতি ঘৃণা তৈরি হচ্ছে.

এবার ভারতবর্ষের সরকার চীনের বিভিন্ন রকমের সফটওয়্যার এপ্লিকেশন প্রত্যাহার করে দেওয়া হলো . এই অ্যাপ্লিকেশনগুলি ব্যান করে দেওয়া হল. তার ফলে আপনি ভারত বর্ষ থেকে এই সফটওয়্যার গুলি আর ব্যবহার করতে পারবেন না.

সব মিলে 59 অ্যাপ্লিকেশন প্রত্যাহার করা হয়েছে. এর মধ্যে গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন রয়েছে টিক টক সফটওয়্যার.  এই সফটওয়্যার যার নাম টিকটক সেটি কোটি কোটি মানুষ ভারতবর্ষে ব্যবহার করে. ভারতের সরকারের ধারণা বিভিন্ন ধরনের চীনের অ্যাপ্লিকেশনগুলি ভারতের মানুষদের তাদের ইনফর্মেশন গুলি  গোপন ভাবে নিয়ে নিচ্ছে.

তার ফলে পরবর্তীকালে এই ডাটা বা তথ্য একটি সিকিউরিটি ইস্যু হয়ে দাঁড়াতে পারে. এই ঘটনার কথা মাথায় রেখে ভারত- চীনের বিভিন্ন সফটওয়্যার গুলিকে বন্ধ করে দিল.

তবে অনেকেরই ধারণা যে এই সফটওয়্যার বন্ধ করার মাধ্যমে ভারত- চীনকে একটি বার্তা পাঠান. পরিষ্কারভাবে বুঝা গেল চীন দেশ পরিষ্কারভাবে বুঝা গেল যে এই ভারত পুরনো দিনের ভারতের মতো নয়. এই ভারত কিন্তু কোন সমস্যা হলে রুখে দাঁড়াবে এবং চীনের বিরুদ্ধে দাঁড়াবে.

এর ফলে আপনি এবার থেকে যদি কোন চীন দেশের মোবাইল ফোন কিনেন তাহলে এই সফটওয়্যার গুলি আর পাবেন না

সব মোবাইল ফোনে খবর জানুন

অ্যাপেল মোবাইল ফোন Apple Mobile Phones / ওপো মোবাইল ফোন Oppo Mobile Phones / ওয়ানপ্লাস মোবাইল ফোন Oneplus Mobile Phones / গুগল মোবাইল ফোন Google Mobile Phones / ভিভো মোবাইল ফোন Vivo Mobile Phones / রিয়েলমি মোবাইল ফোন Realme Mobile Phones / স্যামসাং মোবাইল ফোন Samsung Mobile Phones

Leave a Reply